আমার বিশালতা
- ফাহিম হোসেন - মৌনচন্ডালী ০৪-০৫-২০২৪

প্রতিনিয়ত যে সুখের সন্ধানে ছুটে চলেছ
সেটাতো সুখ নয়,
কেবলই মরিচিকামাত্র।
হ্যাঁ সুখ বলে কথা
সেই সুবাদে ছুটতেই পার,
তবে এই- মরিচিকার পর্বটি শেষ হলে
আমার বিশালতায় এসো একদিন
আমি নির্বিঘ্নে এই বিশালতার মাঝে
প্রতিনিয়তই ভালো থাকি।
যেখানে নেই কোন অপূর্ণতা
নেই কোন পিছুটান;
আহার নিয়েও ভাবনার কিছু নেই
ইঞ্জিনখানা বেশ চলছে।
এই বিশালতায় কেবলই সুখ আর সুখ,
এত তীব্র সুখ আর কোথাও লেপটে নেই।
তাইতো বলি সুখের অনুসন্ধানে,
মানুষের কাছে কখনোই যেওনা।
তাদের রক্তের প্রতিটি কনায় কনায়
প্রতারণায় টইটম্বুর।
আমার এই বিশালতায়
নেই কোনো বিচ্ছেদের ঘ্রান,
এখানে প্রতিনিয়তই চির শান্তি প্রবাহমান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।